বগুড়ায় চার দফা দাবিতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

0
46

বগুড়া টাইমস্ ডেস্ক:


বগুড়ায় চার দফা দাবিতে কর্মবিরতি পালন করছে স্বাস্থ্য সহকারীরা। বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় বাস্তবায়ন সমন্বয় পরিষদ এ কর্মবিরতির ঘোষণা দেয়।কর্মসুচী মোতাবেক বগুড়ার সকল উপজেলায় স্বাস্থ্য সহকারীরা নিজেদের কেন্দ্রে কাজ বন্ধ রেখে স্ব-স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থান করছেন।

স্বাস্থ্য সহকারীদের চার দফা দাবির মধ্যে রয়েছে, বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদা, মূল বেতনের ৩০ শতাংশ মাঠ-ভ্রমণ ভাতা ও ঝুঁকি ভাতা, প্রতি ছয় হাজার জনসংখ্যার বিপরীতে একজন স্বাস্থ্য সহকারী নিয়োগ প্রদানের নিশ্চয়তা এবং ১০ শতাংশ পোষ্য কোটা প্রর্বতন করা।

সংগঠনের বগুড়া জেলা  সভাপতি আজম উদ্দিন জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও দেশি বিশেষজ্ঞদের মতে স্বাস্থ্য সহকারীদের কাজগুলো টেকনিক্যালধর্মী হলেও দীর্ঘদিন থেকে স্বাস্থ্য সহকারীরা টেকনিক্যাল পদমর্যাদার দাবি করে এলেও সরকার তা বাস্তবায়ন না করায় পদমর্যাদাসহ চরম বেতন বৈষম্যের শিকার হচ্ছেন তারা।

কর্ম বিরতিরত স্বাস্থ্য সহকারীরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য সহকারীদের মহাসমাবেশে পদমর্যাদাসহ বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু স্বাস্থ্য অধিদপ্তর, অর্থ, জনপ্রশাসন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি সমন্বয়ে গঠিত উচ্চ পর্যায়ের একাধিক কমিটির অনুকূল সিদ্ধান্ত থাকা সত্ত্বেও তা বাস্তবায়ন হয়নি।

 

NO COMMENTS

LEAVE A REPLY