সাপাহারে প্রতিমা তৈরির কাজে থেমে নেই নারী শিল্পীরাও

0
11

নয়ন বাবু ।। সাপাহার (নওগাঁ):


হিন্দু ধর্মের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা। পূজার আর মাত্র ১৪ দিন রয়েছে বাকি। বিভিন্ন পাড়া-মহল্লায় মন্দিরে মন্দিরে প্রতিমা তৈরির কাজও চলছে পুরোদমে। দিন রাত সমান তালে প্রতিমা তৈরির কাজ করে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা সেই সাথে থেমে নেই নারী শিল্পীরাও। এখন শুধু বাকি রয়েছে প্রতিমায় রং তুলির কাজ।

সোমবার এলাকার বিভিন্ন পূজা মন্ডব ঘুরে দেখা যায় প্রতিমা তৈরির কাজ প্রায় শেষ। এবারে উপজেলার ছয় ইউনিয়নে ১৩টি পূজা মন্ডপে দূর্গা পূজা অনুষ্ঠিত হবে।

প্রতিমা তৈরির কারিগর কৈলাশ বর্মন জানান, বছরের এই সময়টা ব্যাস্ততায় কাটালেও অন্য সময় তাদের হাতে থাকেনা কোন কাজ, তাই অনেকেই বাধ্য হয়ে বাপ-দাদার এই পেশা টাকে টিকে রেখেছেন কোন রকমে। কেহ কেহ এই পেশা ছেড়ে অন্য পেশায় চলে যাচ্ছেন।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাপাহার থানা শাখার সভাপতি শ্রী মন্মথ সাহা ও সাধারণ সম্পাদক শ্রী গোপাল মন্ডল বলেন, সার্বজনীন এই উৎসবকে সফল করতে প্রশাসন, রাজনৈতিক দল, জনপ্রতিনিধি সহ উপজেলা বাসীর সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ জানান, প্রশাসনের পক্ষ থেকে মন্দির গুলোর নিরাপত্তা নিশ্চিত করতে শান্তিপূর্ণভাবে পূজা অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের উদ্দ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি মন্দিরে পুলিশের পাশা-পাশি আনছার বাহিনী ও গ্রাম পুলিশ মোতায়েন করা হবে বলে তিনি জানান।

NO COMMENTS

LEAVE A REPLY